img

Follow us on

Thursday, Apr 25, 2024

Gunman: জার্মানির গির্জায় বন্দুকবাজের হামলা, নিহত ৭, জখম বহু

প্রত্যক্ষদর্শীদের বিবরণ অনুযায়ী, রাত ৯ টা নাগাদ হঠাৎই গুলির আওয়াজে কেঁপে ওঠে সমগ্র এলাকা। ঘটনার কিছু পরেই আসে পুলিশ। তখনই বেশ কয়েকজনের মৃতদেহ উদ্ধার করেন তারা।

img

জার্মানির গির্জায় বন্দুকবাজের হামলা

  2023-03-10 12:26:31

মাধ্যম নিউজ ডেস্ক: বন্দুকবাজদের (Gunman) গুলিতে কেঁপে উঠল জার্মানির হামবুর্গের গির্জা। ঘটনায় ৭ জনের মৃত্যু হয়েছে বলেই জানিয়েছে সেদেশের সরকার। গুরুতর জখম আরও কয়েকজন। স্থানীয় পুলিশ সূত্রে খবর, বৃহস্পতিবার স্থানীয় সময় রাত ৯টা নাগাদ হামবুর্গের কিংডম হল অফ জেহবাস উইটনেস এলাকার গির্জায় হঠাৎই এলোপাথারি গুলি চলতে থাকে। একাধিক দুষ্কৃতি এই হামলায় জড়িত বলে অনুমান করছে জার্মান পুলিশ।

বন্দুকবাজের (Gunman) হামলার খবর পেয়েই গির্জা ঘিরে ফেলে পুলিশ ও নিরাপত্তাবাহিনী। হামলাকারীদের সঙ্গে শুরু হয় গুলির লড়াই। এতে একজন হামলাকারীর মৃত্যু হয়েছে বলে দাবি করেছে হামবুর্গ পুলিশ। বন্দুকবাজের হামলায় মোট কতজনের মৃত্যু হয়েছে, তা এখনও স্পষ্ট করে জানায়নি হামবুর্গ পুলিশ। হামলার কারণ নিয়েও রয়েছে ধোঁয়াশা। জার্মান সংবাদমাধ্যমের দাবি, এই হামলায় অন্তত সাত জনের মৃত্যু হয়েছে। গুলিবিদ্ধ হয়ে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন অন্তত ১০ জন।

কী বললেন প্রত্যক্ষদর্শীরা

প্রত্যক্ষদর্শীদের বিবরণ অনুযায়ী, রাত ৯ টা নাগাদ হঠাৎই গুলির আওয়াজে কেঁপে ওঠে সমগ্র এলাকা। ঘটনার কিছু পরেই আসে পুলিশ। তখনই বেশ কয়েকজনের মৃতদেহ উদ্ধার করেন তাঁরা।

হামলায় নিহতদের পরিচয়

অন্যদিকে শেষ খবর পাওয়া অবধি এই হামলায় নিহতদের পরিচয় এখনও সামনে আসেনি। গির্জার ধর্মযাজকদের মৃত্যু হতে পারে বলেও অনুমান করা হচ্ছে। তদন্তকারীদের দাবি, আগ্নেয়াস্ত্র নিয়ে হামলাকারীরা প্রথম থেকেই বিল্ডিংয়ের একেবারে উঁচুতে উঠে গিয়েছিল।  প্রসঙ্গত, হামলাকারীরা যে বিল্ডিংয়ে ঢুকে পড়ে সেটি, তিনতলা বলে জানিয়েছে জার্মান পুলিশ। সূত্রের খবর, ওই বিল্ডিং থেকে অন্তত ১৭ জনকে জীবিত অবস্থায় উদ্ধার করা হয়েছে। হামলাকারীরা কাউকে পণবন্দি করেনি বলে দাবি করেছে জার্মান প্রশাসন।

হামবুর্গের মেয়র কী বললেন? 

হামবুর্গের মেয়র পিটার চেনসচার ট্যুইটারে বলেন, আহতদের চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে বলে জানিয়েছেন তিনি। ঘটনার নেপথ্যে কোন জঙ্গি সংগঠনের হাত রয়েছে কিনা, তা নিয়ে তদন্তে নেমেছে জার্মান পুলিশ।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

 

 

 

 

 

Tags:

Germany

Gunman


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর