img

Follow us on

Thursday, Apr 25, 2024

RSS: এবার থেকে সঙ্ঘের শাখা চালাতে পারবেন মহিলারাও! জানুন বিস্তারিত

প্রসঙ্গত, পানিপথে আজ থেকে শুরু হয়েছে রাষ্ট্রীয় স্বয়ংসেবক সঙ্ঘের (RSS) সর্বভারতীয় প্রতিনিধি বৈঠক

img

রাষ্ট্রীয় সেবিকা সমিতি

  2023-03-12 15:48:57

মাধ্যম নিউজ ডেস্ক:  এবার থেকে মহিলারাও সক্রিয়ভাবে পরিচালনা করতে পারবেন সঙ্ঘের শাখা! রবিবার একথা বলেন আরএসএস-এর সহ সরকার্যবাহ মনমোহন বৈদ্য। তিনি বলেন, রাষ্ট্রীয় স্বয়ংসেবক সঙ্ঘের (RSS) শাখাতে মহিলাদের সক্রিয়তা কীভাবে বাড়ানো যায়, তা নিয়ে আলোচনা চলছে। প্রসঙ্গত, পানিপথে আজ থেকে শুরু হয়েছে রাষ্ট্রীয় স্বয়ংসেবক সঙ্ঘের (RSS) সর্বভারতীয় প্রতিনিধি বৈঠক। চলবে ১৪ মার্চ অবধি। বর্তমানে রাষ্ট্রীয় স্বয়ংসেবক সঙ্ঘের (RSS) মহিলা শাখা চলে রাষ্ট্রীয় সেবিকা সমিতির নামে। মনমোহন বৈদ্য এদিন আরও বলেন, সমাজের জাগরণ এবং পরিবর্তনের জন্য মহিলাদের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ হয়। তাই সঙ্ঘে আরও বেশি করে মহিলাদের কীভাবে অংশগ্রহণ করানো যায়, তা এই বৈঠকে আলোচিত হবে।


২০২৫ সালে শতবর্ষপূর্তি উপলক্ষ্যে নানা কর্মসূচি নিচ্ছে আরএসএস (RSS)

১৯২৫ সালে প্রতিষ্ঠিত রাষ্ট্রীয় স্বয়ংসেবক সঙ্ঘের (RSS) শতবর্ষ পূর্ণ হবে ২০২৫ সালে। শতবর্ষপূর্তি উপলক্ষ্যে নানান কর্মসূচি নিচ্ছে তারা। জানা গেছে ৩,০০০ জন বাছাই করা স্বয়ংসেবক (RSS) নিয়ে তৈরি করা হচ্ছে 'শতাব্দী বর্ষ বিস্তারক', যারা দেশের প্রতিটি প্রান্তে পৌঁছে দেবে সঙ্ঘের ভাবনা এবং আদর্শকে। ইতিমধ্যে এই পরিকল্পনায় ১৩০০ স্বয়ংসেবককে বিভিন্ন দায়িত্ব দেওয়া হয়েছে, আরও ১৫০০ স্বয়ংসেবককে খুব শীঘ্রই বাছা হবে বলে জানিয়েছেন সঙ্ঘ নেতা মনমোহন বৈদ্য। এদিন সাংবাদিকদের মুখোমুখি হয়ে মনমোহন বৈদ্য আরও বলেন,  দৈনিক শাখার সংখ্যা ১ লক্ষ করার লক্ষ্যমাত্রা নিচ্ছে সঙ্ঘ (RSS)। এর পাশাপাশি পরিসংখ্যান তুলে ধরে তিনি বলেন, ২০১৭ থেকে ২০২২ সালের মধ্যে ৭ লক্ষের বেশি যুবক সঙ্ঘের সঙ্গে জুড়েছেন যাদের প্রত্যেকেরই গড় বয়স ২০-২৫।


এদিনের বৈঠকের শুরুতে সঙ্ঘের সরকার্যবাহ দত্তাত্রেয় হোসাবলে গত ১ বছরে সমাজের বিভিন্ন ক্ষেত্রে যে সমস্ত বিশিষ্টজনরা গত হয়েছেন তাঁদের নাম উল্লেখ করেন। সমাজবাদী পার্টি নেতা মুলায়ম সিংহ যাদব, আইনজীবী শান্তিভূষণ, আরজেডি নেতা শরদ যাদব, প্রধানমন্ত্রীর মা হীরাবেন প্রমুখদের স্মরন করা হয়।

আরও পড়ুন: সাহিত্য অ্যাকাডেমি পেল প্রথম মহিলা সহ সভাপতি! নির্বাচিত হলেন কুমুদ শর্মা

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

 


 

Tags:

RSS


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর