img

Follow us on

Thursday, Apr 25, 2024

President Of India: ‘‘সংসদের আস্থার প্রতীক প্রধানমন্ত্রী’’, শুভেচ্ছা বার্তায় বললেন রাষ্ট্রপতি

নয়া সংসদ ভবন উদ্বোধনে রবিবার শুভেচ্ছা বার্তা পাঠালেন রাষ্ট্রপতি। কী বললেন তিনি?

img

ফাইল ছবি

  2023-05-28 17:55:19

মাধ্যম নিউজ ডেস্ক: নয়া সংসদ ভবন উদ্বোধনে রবিবার শুভেচ্ছা বার্তা পাঠালেন রাষ্ট্রপতি (President Of India) দ্রৌপদী মুর্মু। এদিন তাঁর শুভেচ্ছা বার্তায় তিনি নতুন সংসদ ভবনকে গণতন্ত্রের জীবন্ত উদাহরণ বলেও উল্লেখ করেন। প্রধানমন্ত্রীকে এদিন ভারতীয় সংসদের আস্থার প্রতীকও বলেন রাষ্ট্রপতি।

কী বললেন রাষ্ট্রপতি?

রাষ্ট্রপতি এদিন শুভেচ্ছা বার্তায় বলেন, ‘‘আমি খুবই আনন্দিত, প্রধানমন্ত্রী যিনি আমাদের সংসদের আস্থার প্রতীক, তিনি এই নতুন ভবনের উদ্বোধন করলেন।’’ রাষ্ট্রপতির প্রেরিত শুভেচ্ছা বার্তা এদিন পাঠ করে শোনান রাজ্যসভার ডেপুটি চেয়ারম্যান হরিবংশ। রাষ্ট্রপতির (President Of India) ওই বার্তায় আরও উল্লেখ রয়েছে, ‘‘এই নতুন সংসদ ভবন উদ্বোধনের দিন থেকেই ইতিহাসের পাতায় স্বর্ণাক্ষরে লেখা থাকবে।’’ নয়া সংসদ ভবন আমাদের বিশাল ভারতের উত্তর থেকে দক্ষিণ পূর্ব থেকে পশ্চিমে থাকা প্রত্যেক দেশবাসীর কাছে আনন্দ ও গর্বের বিষয়। ভারতীয় সংসদ আমাদের চেতনায় স্থান পেয়েছে।’’ তিনি আরও বলেন, ‘‘সংসদ আমাদের এমন অনেক সিদ্ধান্ত নেওয়া হয়েছে যার জেরে দেশবাসীর জীবনে সুপরিবর্তন এসেছে।’’ এদিন রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর ওই শুভেচ্ছা বার্তায় আরও উল্লেখ করা হয়েছে যে এই সংসদ ভবন সাক্ষী থেকে রয়েছে, কীভাবে ভারত ৭০ বছর ধরে এগিয়েছে এবং কোটি কোটি ভারতীয়র জীবনযাত্রার পরিবর্তনেরও সাক্ষী রয়েছে দেশের সংসদ ভবন।

শুভেচ্ছা বার্তা পাঠিয়েছেন উপরাষ্ট্রপতি জগদীপ ধনকড়ও 

উপরাষ্ট্রপতি তাঁর শুভেচ্ছা বার্তায় বলেন, ‘‘সংসদই হল একমাত্র সাংবিধানিক প্রতিষ্ঠান যা জনগণের মতামতকে প্রতিফলিত করে। এই সংসদ ভারতবর্ষের আইন প্রণেতা এবং আগামী দিনের দিশা দেখানোর প্রতিষ্ঠানও বটে।’’

 

আরও পড়ুন: নতুন সংসদ ভবনের অন্দরসজ্জা কেমন? ভিডিও শেয়ার করে ঝলক দেখালেন প্রধানমন্ত্রী

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

President of India

Prime Minister Of India

New Parliament Buildings


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর