img

Follow us on

Wednesday, Apr 24, 2024

Oscar for RRR: ‘‘প্রধানমন্ত্রী সঠিক মানুষ চেনেন, আরআরআর-এর অস্কার জয়ই প্রমাণ’’, কেন এ কথা বললেন পীযুষ?

শ্রী বিজয়েন্দ্র প্রসাদকে রাজ্যসভার সাংসদ মনোনীত করা হয়েছে। পদ্মভূষণ সম্মান দেওয়া হয়েছে আরআরআর সিনেমার কম্পোজার এমএম কিরভানিকেও

img

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির শুভেচ্ছা আরআরআর টিম-কে।

  2023-03-14 09:51:36

মাধ্যম নিউজ ডেস্ক: সেরা মৌলিক গানের বিভাগে অস্কার পেল এসএস রাজামৌলীর মাস্টারব্লাস্টার মুভি আরআরআর-এর জনপ্রিয় গান নাটু নাটু। এই চলচ্চিত্রের হাত ধরে সারা বিশ্ব চিনেছে আরআরআর-এর শিল্পীদের। কিন্তু এর আগেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি স্বীকৃতি দিয়েছেন এই ছবির চিত্রনাট্যকার  ভি বিজয়েন্দ্র প্রসাদকে। সম্প্রতি কয়েক মাস আগেই বিজয়েন্দ্র প্রসাদকে রাজ্যসভার সাংসদ হিসেবে মনোনীত করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তিনি মানুষ চিনতে ভুল করেন না। শিল্পীকে সঠিক মর্যাদা দেন বলে মন্তব্য করলেন কেন্দ্রীয় মন্ত্রী পীযুষ গোয়েল।

যোগ্য ব্যক্তিই রাজ্যসভার সাংসদ 

প্রধানমন্ত্রীর জুহুরির চোখ তিনি সোনা চিনতে ভুল করেননি বলে মনে করছে শিল্পীমহল। সাধারণত দেখা যায়, বিদেশে কোনও পুরস্কার পাওয়ার পর দেশে বিজেতাদের নিয়ে লাফালাফি করা হয়। এক্ষেত্রে অন্তত তার আগেই শিল্পীদের সম্মান দেওয়া হয়েছে। শ্রী বিজয়েন্দ্র প্রসাদকে রাজ্যসভার সাংসদ মনোনীত করা হয়েছে। পদ্মভূষণ (Padma Bhushan) সম্মান দেওয়া হয়েছে আরআরআর সিনেমার কম্পোজার এমএম কিরভানিকেও (RRR movie composer MM Keeravaani)।


দেশের শীর্ষস্থানীয় চিত্রনাট্যকার এবং চলচ্চিত্র পরিচালকদের একজন হলেন ভি বিজয়েন্দ্র প্রসাদ। অন্ধ্রপ্রদেশের কোভভুরে জন্মগ্রহণ করেন তিনি। বাহুবলী সিরিজ এবং বজরঙ্গি ভাইজানের মতো বেশ কিছু হিন্দি ও তেলেগুচলচ্চিত্র তৈরি করেছেন। তাঁর কিছু তৈরি চলচ্চিত্র আঞ্চলিক সীমানা অতিক্রম করেছে এবং সারা দেশে খ্যাতিলাভ করেছে। তাঁর ছেলে এসএস রাজামৌলি দেশের অন্যতম বিখ্যাত চলচ্চিত্র পরিচালক। প্রধানমন্ত্রী আগেই বলেছিলেন, কয়েক দশক ধরে সৃজনশীল জগতের সঙ্গে যুক্ত বিজয়েন্দ্র প্রসাদ। তাঁর কাজ ভারতের গৌরবময় সংস্কৃতিকে প্রতিফলিত করেছে। এখন সারা বিশ্ব তাঁর কাজের স্বীকৃতি দিচ্ছে বলে অভিমত, গোয়েলের। সোমবার একটি সোশ্যাল মিডিয়া পোস্টে সে কথা ব্যক্ত করেন কেন্দ্রীয় মন্ত্রী।

আরও পড়ুন: 'আরআরআর'-র হাত ধরে ভারতে এল অস্কার, 'বেস্ট অরিজিন্যাল সং' বিভাগে সেরার শিরোপা পেল 'নাটু নাটু'

উল্লেখ্য, গোল্ডেন গ্লোব অ্যাওয়ার্ডের পর এবার ৯৫ তম অস্কারের মঞ্চেও নাটু নাটুর জয়জয়কার। অ্যাকাডেমি অ্যাওয়ার্ডের মঞ্চে জোড়া অস্কার জিতছে ভারত। সেরা মৌলিক গানের বিভাগে পুরস্কৃত হয়েছ  আরআরআর-এর জনপ্রিয় গান নাটু নাটু। এই গানের জন্য পুরস্কার নেন ‘নাটু নাটু’-র সুরকার এমএম কিরভানি ও চন্দ্রাবোস। সেরা তথ্যচিত্র বিভাগে অস্কারের মঞ্চে পুরস্কার এসেছে ভারতীয় তথ্যচিত্র The Elephant Whisperers-এর ঝুলিতে। 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

PM Modi

Oscar for RRR

Piyush Goyel


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর