img

Follow us on

Thursday, Apr 25, 2024

Brij Bhushan: ব্রিজভূষণ ইস্যুতে প্রথমবার বিবৃতি দিল কেন্দ্র, কী বললেন ক্রীড়ামন্ত্রী?

ব্রিজভূষণকে গ্রেফতার করার মতো পর্যাপ্ত প্রমাণ নেই বলে জানাল দিল্লি পুলিশ

img

ভারতের কুস্তি ফেডারেশনের সভাপতি ব্রিজভূষণ শরণ সিং

  2023-06-01 15:57:03

মাধ্যম নিউজ ডেস্ক: বিজেপি সাংসদ এবং ভারতের কুস্তি ফেডারেশনের সভাপতি ব্রিজভূষণ শরণ সিংকে (Brij Bhushan) গ্রেফতার করার মতো পর্যাপ্ত প্রমাণ তাদের কাছে নেই। এমনটাই জানাল দিল্লি পুলিশ। প্রসঙ্গত, ব্রিজভূষণ (Brij Bhushan) শরণ সিংকে গ্রেফতারের দাবিতে দিল্লিতে ধর্না দিচ্ছে কুস্তিগীরদের একাংশ। মুখে তারা অরাজনৈতিক বললেও ধর্না মঞ্চে ভিড় দেখা যাচ্ছে বিরোধী রাজনৈতিক নেতা-নেত্রীদের। যা নিয়ে স্বাভাবিকভাবেই প্রশ্ন তুলেছেন কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী অনুরাগ ঠাকুর। ক্রীড়ামন্ত্রীর মতে, ‘‘আন্দোলনকারীদের এমন কিছু করা উচিত নয়, যা খেলা এবং অ্যাথলেটিকদের ক্ষতি করে। দিল্লি পুলিশ ইতিমধ্যে বিষয়টি সুপ্রিম কোর্টকে জানিয়েছে এবং এফআইআরও করেছে।’’ তিনি আরও বলেন, ‘‘আমি অ্যাথলেটিকদের বলব, দিল্লি পুলিশের তদন্ত শেষ না হওয়া পর্যন্ত অপেক্ষা করুন।’’ সামনে এশিয়ান গেমস রয়েছে, সেদিকে অ্যাথলেটিকদের মনোনিবেশও করতে বলেন তিনি।

কী বলছে দিল্লি পুলিশ?

দিল্লি পুলিশ এনিয়ে জানাচ্ছে, তাদের কাছে এমন কোনও তথ্যপ্রমাণ নেই যা দিয়ে তাঁকে (ব্রিজভূষণ) গ্রেফতার করা যেতে পারে। ১৫ দিনের মধ্যে দিল্লি পুলিশ আদালতে রিপোর্ট দাখিল করতে চলেছে বলেও জানা গেছে। দিল্লি পুলিশ জানিয়েছে, পস্কো আইনের যে ধারাগুলো এফআইআর-এ রয়েছে, তাতে ৭ বছরের কম কারাদণ্ড হয়। কাজেই তদন্তকারী অফিসার গ্রেফতার করতে পারেন না। ব্রিজভূষণ (Brij Bhushan) শরণের বিরুদ্ধে সাক্ষীদের প্রভাবিত করার অভিযোগও নেই।

কী বলছেন ব্রিজভূষণ (Brij Bhushan)?

এদিন সাংবাদিক সম্মেলনে নিজেকে নির্দোষ দাবি করেন তিনি। প্রসঙ্গত, ব্রিজভূষণ ৬ বারের সাংসদ। এদিন কুস্তিগীরদের একাংশ গঙ্গায় পদক বিসর্জন দেওয়ার কর্মসূচি নেয়। কিন্তু শেষমেশ কৃষক আন্দোলনের নেতা নরেশ টিকাইত হরিদ্বারে এসে তাঁদের আটকান। এ নিয়ে কটাক্ষ করতে ছাড়েননি ব্রিজভূষণ। তিনি বলেন, ‘‘আজ ওরা গঙ্গায় পদক ভাসাতে গিয়েছিল। পরে সেসব টিকাইতের হাতে তুলে দেয়। এটা ওদের অবস্থান। আমরা কী করতে পারি?’’ তিনি আরও বলেন, ‘‘আমার বিষয়টি নিয়ে দিল্লি পুলিশ তদন্ত করছে। অভিযোগের যদি কোনও সত্যতা থাকে, তাহলে গ্রেফতার করুক।’’

আরও পড়ুন: বন্ধ হয়েছে তিন তালাক, মোদি সরকারের আমলে মহিলাদের জন্য অজস্র প্রকল্প

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

Delhi Police

Brij Bhushan


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর