img

Follow us on

Tuesday, Apr 23, 2024

Karnataka News: হিন্দু যুবক প্রহৃত কর্নাটকে! অভিযুক্ত মৌলবাদীরা, কারণ জানলে অবাক হবেন 

রবিবার ২৮ মে ওই হিন্দু যুবক বিনয় কুমারের ওপর হামলা হয়

img

প্রতীকী ছবি

  2023-05-31 14:49:30

মাধ্যম নিউজ ডেস্ক: ভিন ধর্মের বান্ধবীকে বাড়িতে পৌঁছে দিয়ে এসেছিলেন। এই অপরাধে কর্নাটকের (Karnataka News) শিবামোগা জেলার ভদ্রাবতীতে এক হিন্দু যুবককে বেধড়ক মারধরের অভিযোগ উঠল উগ্র মৌলবাদীদের বিরুদ্ধে। জানা গেছে, রবিবার ২৮ মে ওই হিন্দু যুবক বিনয় কুমারকে উগ্র ইসলামিক মৌলবাদীরা আক্রমণ করে। এজন্য অভিযুক্ত চারজনকে গ্রেফতারও করেছে পুলিশ। পুলিশ জানিয়েছে, নিগৃহীত বিনয় কুমার ভদ্রাবতীর বিশ্বেশ্বরা নগরের বাসিন্দা। অন্যদিকে কালান্দা নগরের বাসিন্দা হলেন ওই যুবতী। তাঁরা দুজনেই একটি প্যারামেডিক্যাল কলেজে একই ক্লাসে পড়েন।

কীভাবে ঘটে এই ঘটনা?

জানা গেছে, এদিন বিনয় কুমারের বান্ধবীর বোন পথ দুর্ঘটনায় গুরুতর জখম হন। বোনের দুর্ঘটনার খবর বিনয়কে জানান ওই ছাত্রী। এরপর বিনয় তাঁকে বাড়িতে পৌঁছে দিতে যান। যুবতীকে বাড়িতে পৌঁছে দেওয়ার পরেই স্থানীয় পাঁচজন যুবক বিনয়ের পিছু নেয় বলে অভিযোগ। কিছুদূর আসার পরেই বিনয়কে ঘিরে ধরা হয়। তাঁর নাম জিজ্ঞাসা করা হয়। জানতে চাওয়া হয় কেন যুবতীকে বাড়িতে পৌঁছে দিতে এসেছে সে! এই প্রশ্ন তুলেই আক্রমণ শুরু করে অভিযুক্তরা। এরপর বিনয় ফোনে তাঁর দুই বন্ধু অভি এবং যশবন্তকে ডাকে। তাঁরা ঘটনাস্থলে এলে তাঁদেরকেও মারধর করা হয় বলে অভিযোগ। এলাকায় এই নিয়ে বিরাট উত্তেজনা তৈরি হয় এনিয়ে।

আরও পড়ুন: ২০ বার ছুরির কোপ, পাথর দিয়ে থেঁতলে খুন হিন্দু কিশোরীকে! ধৃত মুসলিম যুবক


কোন কোন ধারায় মামলা দায়ের?

মারধরের অভিযোগে স্থানীয় ওল্ড টাউন থানায় পাঁচজনের নামে এফআইআর দায়ের করেন বিনয়। তার ভিত্তিতে অভিযুক্ত চারজনকে পুলিশ গ্রেফতার করে। কিন্তু একজন এখনও পলাতক বলে জানা গেছে। শিবমোগা জেলার পুলিশ সুপার সংবাদমাধ্যমকে জানিয়েছেন, ধৃতদের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৫০৬ (জীবনের হুমকি), ৫০৪ (ইচ্ছাকৃত অপমান), ১৪৩ (বেআইনি সমাবেশ), ১৪৭ (হিংসা), ১৪৯ (সংঘঠিত অপরাধ) এবং ৩২৩ (আক্রমণ) ধারায় মামলা দায়ের করা হয়েছে।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

Karnataka

bangla news

Bengali news

Hindu youth


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর