img

Follow us on

Friday, Mar 29, 2024

Mann ki Baat: ‘মন কি বাত’-এর শততম এপিসোড ৩০ এপ্রিল! বিশেষ কী থাকছে ওই দিন?

কী জানা গেল পিএমও সূত্রে

img

প্রতীকী ছবি

  2023-03-23 12:09:18

মাধ্যম নিউজ ডেস্ক: দেশবাসীর সঙ্গে ভাব বিনিময়ের জন্য ‘মন কি বাত’ (Mann ki Baat) চালু করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সেটা অবশ্য প্রথম মোদি সরকারের আমলেই। বিভিন্ন ক্ষেত্রে দেশবাসীর মতামত নেওয়া এবং নিজের মতামত জানাতেই এই বিশেষ অনুষ্ঠান চালু করেন তিনি। ফেসবুক ইনস্টাগ্রামের যুগে আকাশবাণী আবারও প্রচারের আলোয় আসতে থাকে ‘মন কি বাত’ (Mann ki Baat)-এর দৌলতে। তাঁর সেই জনপ্রিয় ‘মন কি বাত’ এবার ১০০ তম পর্বে পা রাখতে চলেছে। জানা গিয়েছে, শততম ‘মন কি বাত’-এ এবার দেশ ও সমাজের উন্নয়নে দেশবাসীর মতামত শুনবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

কী জানা গেল পিএমও সূত্রে

পিএমও সূত্রে জানা গিয়েছে, আগামী ৩০ এপ্রিল, রবিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ‘মন কি বাত’ রয়েছে। এটাই প্রধানমন্ত্রীর ১০০ তম ‘মন কি বাত’। সেই ‘মন কি বাত’ (Mann ki Baat) -এ দেশ ও সমাজের উন্নয়নে দেশবাসীর মতামত এবং সেই সম্পর্কে নিজের মতামত তুলে ধরবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি স্বয়ং। যে কোনও নাগরিক সমাজ ও দেশ সম্পর্কে তাঁর মতামত প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে বিনিময় করতে পারেন। এর জন্য চালু করা হয়েছে একটি বিশেষ হেল্পলাইন। সেই নম্বরটি হল- 1800 11 7800। যে কেউ এই নম্বরে ফোন করে তাঁর বিশেষ ঘটনার কথা জানাতে পারবেন। অথবা ১৯২১ ডায়াল করে ওই বিশেষ ঘটনার রেকর্ডও করে পাঠাতে পারবেন। অথবা mygov.in ওয়েবসাইটে জানাতে পারেন। শোনা যাচ্ছে, কোনও নাগরিকের মতামত যদি গুরুত্বপূর্ণ মনে হয় প্রধানমন্ত্রীর তবে সেটিকে তিনি ওই বিশেষ পর্বে উল্লেখ করবেন এবং পরবর্তীকালে ওই মতামত বাস্তবায়িত করার পরিকল্পনাও নেবেন।

বঙ্গ বিজেপিও সেদিন একাধিক কর্মসূচি নেবে বলে জানা যাচ্ছে

‘মন কি বাত’ (Maan ki Baat)-এর শততম পর্বকে জনপ্রিয় করে তুলতে রাজ্যজুড়ে বিশেষ কর্মসূচি পালন করার উদ্যোগ নিয়েছে বঙ্গ-বিজেপি। কেননা শহর থেকে গ্রামে-গঞ্জে প্রধানমন্ত্রীর ‘মন কি বাত’-এর এপিসোড অনেকেই শোনেন। এমনিতে বিজেপির প্রতিটি কার্যালয়ে ‘মন কি বাত’ অনুষ্ঠান বসে শোনেন প্রত্যেক দায়িত্বপ্রাপ্ত বিজেপি নেতা কর্মী। তবে শততম এপিসোড ঘিরে থাকছে বিশেষ আয়োজন।

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

 

 

Tags:

Mann ki Baat


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর