img

Follow us on

Wednesday, Apr 24, 2024

CBI: আরও ১৪ দিন তিহার জেলে থাকতে হবে কেজরির ডেপুটি মণীশ সিসোদিয়াকে 

২৮ ফেব্রুয়ারি আবগারী দুর্নীতি মামলায় সিবিআইয়ের হাতে ধৃত মণীশ সিসোদিয়া দিল্লির মন্ত্রিসভা থেকে ইস্তফা দেন

img

মণীশ সিসোদিয়া

  2023-03-06 19:10:54

মাধ্যম নিউজ ডেস্ক: দিল্লির উপমুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়াকে আরও ১৪ দিন থাকতে হবে তিহার জেলে। এদিন দিল্লির রাউস অ্যভিনিউ কোর্ট তাঁকে ১৪ দিনের বিচারবিভাগীয় হেফাজতে রাখার নির্দেশ দিয়েছে। উল্লেখ্য, দিল্লির আবগারী দুর্নীতির অভিযোগে দিল্লির উপমুখ্যমন্ত্রী তথা আম আদমি পার্টির নেতাকে কয়েকদিন আগেই গ্রেফতার করে সিবিআই (CBI)। তারপরই দিল্লির রাউস অ্যভিনিউ কোর্ট তাঁকে ৪ মার্চ পর্যন্ত হেফাজতে রাখার নির্দেশ দেয়। পরে সেই হেফাজতের মেয়াদ ২ দিন বাড়ানো হয়। এরপর আসে সোমবারের নির্দেশ। তাতে দেখা যাচ্ছে, হোলিতেও মণীশ সিসোদিয়াকে থাকতে হবে জেলবন্দি।

ঘটনার গতি প্রকৃতি

এর আগে, ২৮ ফেব্রুয়ারি আবগারী দুর্নীতি মামলায় সিবিআইয়ের হাতে ধৃত মণীশ সিসোদিয়া দিল্লির মন্ত্রিসভা থেকে ইস্তফা দেন। তারও আগে, মণীশের জামিনের আবেদনের মামলা খারিজ করে সুপ্রিম কোর্ট। দিল্লির কেজরিওয়াল সরকারের আওতাধীন আবগারী দপ্তর অনৈতিকভাবে কিছু ব্যবসায়ীকে সুবিধে পাইয়ে দিয়েছিল বলে অভিযোগ। সেই অভিযোগে মণীশ সমেত ১৪ জন আম আদমি পার্টির নেতা মন্ত্রীরা ছিলেন সিবিআই স্ক্যানারে। তদন্তে নেমে সিবিআই পর পর জিজ্ঞাসাবাদ করে। অন্যদিকে, আর্থিক কেলেঙ্কারির মামলায় তদন্তে আলাদা করে নামে ইডি। সব মিলিয়ে কার্যত তোলপাড় হয়ে যায় দিল্লির রাজনীতি।

সিবিআই (CBI) কী বলল

এদিকে, কোর্টে সিবিআই জানিয়েছে, এই মামলায় সম্ভবত তারা সিসোদিয়ার পুলিস হেফাজতের আবেদন করতে পারে তদন্তের গতিপ্রকৃতি অনুযায়ী। তদন্ত এগোলে তারা সেই আবেদনের পথে হাঁটতে পারে বলেও ইঙ্গিত দিয়েছে সিবিআই। গত ২৬ ফেব্রুয়ারি রবিবার মণীশ সিসোদিয়াকে জিজ্ঞাসাবাদের জন্য দিল্লির সিবিআই দফতরে ডাকা হয়। সেই দিনই টানা ৮ ঘণ্টার জেরার পর তাঁকে গ্রেফতার করে সিবিআই। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা জানায়, তাঁরা মণীশের থেকে যোগ্য সহযোগিতা না পাওয়ায় তাঁকে গ্রেফতার করতে বাধ্য হয়। সিবিআই হেফাজতে না চাওয়ায় এদিন জেল হাজত হল মণীশের।

 

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

cbi


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর