img

Follow us on

Tuesday, Mar 21, 2023

Hemant Soren: 'ছোট ভাই' সাংমাকে মেঘালয়ের মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেওয়ার পর অভিনন্দন জানালেন ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী

ঝাড়খণ্ড মুক্তি মোর্চার এই নেতাও শিলংয়ে শপথ অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন।

img

হেমন্ত সোরেন

  2023-03-07 16:34:07

মাধ্যম নিউজ ডেস্ক: মেঘালয়ের বিধানসভা নির্বাচনে জয়ী হয়েছে আঞ্চলিক দল ন্যাশনাল পিপলস পার্টি। শুরু থেকেই মেঘালয়ে ত্রিশঙ্কু পরিস্থিতি তৈরি হয়েছিল। তবে এনপিপিকে সমর্থন করে গেরুয়া শিবির। পরে আরও দুটি আঞ্চলিক দলের সমর্থন পেয়ে যায় কনরাড সাংমার দল। আজকে মেঘালয়ের মুখ্যমন্ত্রী পদে দ্বিতীয়বার শপথ নিলেন কনরাড সাংমা। এই বিশেষ দিনে তাঁকে অভিনন্দন জানালেন 'দাদা' হেমন্ত সোরেন। ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী এবং মেঘালয়ের মুখ্যমন্ত্রীর মধ্যে পারিবারিক সম্পর্ক রয়েছে। দিনটিকে 'আনন্দের দিন' হিসাবে উল্লেখ করেছেন ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেন (Hemant Soren)। মেঘালয়ের মুখ্যমন্ত্রী কনরাড সাংমাকে শপথ নেওয়ার জন্য অভিনন্দন জানিয়েছেন তিনি।

ঝাড়খণ্ড মুক্তি মোর্চার এই নেতাও শিলংয়ে শপথ অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন। হেমন্ত সোরেন (Hemant Soren) বলেন, "এটি একটি আনন্দের দিন। আমিও এই অনুষ্ঠানে যোগ দেওয়ার সুযোগ পেয়েছি, সাংমা পরিবারের সঙ্গে আমাদের পারিবারিক সম্পর্ক রয়েছে। একজন ছোট ভাই যখন শপথ নেয় তখন আপনি আনন্দের কথা কল্পনা করতে পারেন। আমি তাকে শুভকামনা জানাই।" 

এদিন ন্যাশনাল পিপলস পার্টির প্রধান কনরাড সাংমা শিলংয়ে (Hemant Soren) দ্বিতীয় মেয়াদে মেঘালয়ের মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেন। মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেওয়ার পর তিনি বলেন, "রাজ্যের উন্নয়নের জন্য আমরা গত পাঁচ বছরে যে ভিত্তি স্থাপন করেছি তার ওপর আমরা কাজ করে যাব। আমরা যুব সমাজ ও কর্মসংস্থানকে গুরুত্ব দিচ্ছি। সামগ্রিক দক্ষতার সঙ্গে বিভিন্ন প্রকল্পের সুফল মানুষের কাছে পৌঁছেছে।"

শিলংয়ের রাজভবনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Hemant Soren) এবং বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডার উপস্থিতিতে আজ শপথ নিলেন কনরাড সাংমা। জানা গিয়েছে, কনরাড সাংমার উপমুখ্যমন্ত্রী পদে শপথ নিয়ে নিয়েছেন প্রিস্টন তিনসোং এবং স্নিয়াভালাং ধর। পাশাপাশি বিজেপির আলেকজান্ডার লাল্লু হেক, ইউডিপির পল লিংদো এবং কিরমেন শাইলা, এইচএসপিডিপির শাকলিয়ার ওয়াজ্রি মন্ত্রী পরিষদের সদস্য হিসেবে শপথ গ্রহণ করেছেন আজ।

আরও পড়ুন: অনুব্রত বেরোতেই গোবরজল ছিটিয়ে জেল চত্বর 'শুদ্ধিকরণ' আসানসোলে, আবীর খেলে উদযাপন বিজেপির

ফল প্রকাশের আগেই অবশ্য কনরাড সাংমা গুয়াহাটি গিয়ে অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মার সঙ্গে নৈশভোজ সেরে এসেছিলেন। জল্পনা তখন থেকেই ছিল। এরপর ফল প্রকাশ হতেই ফের বিজেপির সঙ্গে হাত মেলায় এনপিপি। মাঝে কংগ্রেস ও তৃণমূল ইউডিপিকে সঙ্গে নিয়ে সব ছোট দলগুলিকে একজোট করার চেষ্টা করেছিল। তবে সেই সব চেষ্টা ফলপ্রসূ হয়নি।

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

 

Tags:

Hemant Soren

conrad sangma


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর