img

Follow us on

Thursday, Apr 25, 2024

Indore Madhya Pradesh: মধ্যপ্রদেশে কুয়ো দুর্ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ৩৫, মিলতে পারে আরও দেহ?

উদ্ধারকাজে নেমেছেন ১৪০ জনের একটি দল...

img

ফাইল ছবি।

  2023-03-31 13:13:36

মাধ্যম নিউজ ডেস্ক: মধ্যপ্রদেশের ইন্দোরে (Indore Madhya Pradesh) কুয়ো দুর্ঘটনায় (Well Tragedy) মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৩৫। কুয়ো থেকে জীবিত অবস্থায় উদ্ধার করা হয়েছে ১৮ জনকে। তাঁদের মধ্যে প্রাথমিক চিকিৎসার পর ছেড়ে দেওয়া হয়েছে দুজনকে। হাসপাতালে ভর্তি রয়েছেন ১৬ জন। শুক্রবার সকাল পর্যন্ত খোঁজ মেলেনি দুজনের। ইন্দোরের কালেক্টর ইলায়ারাজা টি জানান, ভয়াবহ এই দুর্ঘটনার পর সেনা, এনডিআরএফ এবং এসডিআরএফ যৌথভাবে উদ্ধারকাজে নামে। ইন্দোর ডিভিশনের কমিশনার পবন শর্মা বলেন, এখনও অবধি ৩৫টি দেহ উদ্ধার হয়েছে। ১৮ জনকে জীবিত অবস্থায় উদ্ধার করা হয়েছে। এর মধ্যে ১৬ জন চিকিৎসাধীন। তিনি জানান, উদ্ধারকাজে নেমেছেন ১৪০ জনের একটি দল। এর মধ্যে রয়েছেন ৭৫ জন সেনা জওয়ানও।

ইন্দোরে (Indore Madhya Pradesh) লাশের পর লাশ...

সেনা সূত্রে খবর, কুয়োয় (Indore Madhya Pradesh) এখনও বেশ কয়েকজন আটকে রয়েছেন বলে মনে করা হচ্ছে। তাই মৃতের সংখ্যা আরও বাড়তে পারে। এক সেনা আধিকারিক জানান, কুয়োয় নেমে উদ্ধার কাজ খুবই কঠিন হয়ে পড়ছে। ভিতরের একটি অংশ দিয়ে ক্রমাগত জল বেরিয়ে আসছে। তাছাড়া নীচে পড়ে যাওয়া পুণ্যার্থীরা বিরাট চাঙড়ের তলায় চাপা পড়ে গিয়েছেন।

চাঙড়ের একাংশ কেটেই বৃহস্পতিবার গভীর রাতে একের পর এক মৃতদেহ বের করে আনা হয়। মৃতদের পরিবারকে সমবেদনা জানিয়েছেন রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, কংগ্রেসের প্রাক্তন সভাপতি রাহুল গান্ধী। আহতদের দ্রুত আরোগ্যও কামনা করেছেন তাঁরা।

আরও পড়ুুন: 'সনাতন ধর্মের কোনও সার্টিফিকেটের প্রয়োজন নেই',বললেন মোহন ভাগবত

প্রসঙ্গত, রামনবমী উপলক্ষে বিশেষ পুজো হচ্ছিল বেলেশ্বর মহাদেব ঝুলেলাল (Indore Madhya Pradesh) মন্দিরে। পুজো দেখতে ভিড় করেছিলেন শয়ে শয়ে ভক্ত। পুজো ভাল করে দেখবেন বলে মন্দির চত্বরে থাকা একটি অব্যবহৃত কুয়োর কংক্রিটের স্ল্যাবের ওপরেও উঠে যান দর্শনার্থীরা। আচমকাই ঘটে দুর্ঘটনা। কুয়োর স্ল্যাব ভেঙে ৫০ ফুট নীচে পড়ে যান বহু পুণ্যার্থী।

সঙ্গে সঙ্গেই শুরু হয় উদ্ধার কাজ। তার পরেই আসতে থাকে একের পর এক মৃত্যু সংবাদ। স্বজনহারার কান্নায় ভারী হয়ে ওঠে মন্দির চত্বরের বাতাস।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

bangla news

Bengali news

Madhya Pradesh

Indore

Indore Madhya Pradesh

well tragedy   


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর