img

Follow us on

Thursday, Apr 25, 2024

Amit Shah: ‘‘আইন আইনের পথে চলবে’’! কুস্তিগিরদের সঙ্গে বৈঠকে জানিয়ে দিলেন অমিত শাহ

শাহি দরবারে আন্দোলনকারী কুস্তিগিররা! কী আলোচনা হল?

img

অমিত শাহ

  2023-06-05 14:10:19

মাধ্যম নিউজ ডেস্ক: হরিদ্বারের গঙ্গায় সব মেডেল ভাসিয়ে দেওয়ার হুঁশিয়ারি দিয়েছিলেন বজরং পুনিয়া, সাক্ষী মালিক, ভিনেশ ফোগাটরা। কৃষক নেতা রাকেশ টিকাইতের অনুরোধে সেই পথ থেকে বিরত হন তাঁরা। এদিকে তাঁদের অরাজনৈতিক মঞ্চে চলতে থাকে বিরোধী রাজনৈতিক নেতাদের আনাগোনা। এতে প্রশ্ন তোলে বিজেপি। পরে সরকারকে পাঁচ দিন সময় দিয়েছিলেন আন্দোলনকারীরা। সেই 'ডেডলাইন' শেষ হয় রবিবার। শনিবার গভীর রাতে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের (Amit Shah) সঙ্গে দেখা করেন বজরং পুনিয়া, সাক্ষী মালিকরা। এমনই দাবি করা হচ্ছে এক সর্বভারতীয় সংস্থার রিপোর্টে। উল্লেখ্য, কুস্তি ফেডারেশনের প্রধান তথা বিজেপি সাংসদ ব্রিজভূষণ শরণ সিংয়ের বিরুদ্ধে কুস্তিগিরদের যৌন হেনস্থার অভিযোগ তুলে পুলিশি পদক্ষেপের দাবি জানিয়েছেন বজরং, সাক্ষীরা।

কী আলোচনা হল অমিত শাহের (Amit Shah) সঙ্গে

সূত্রের খবর, শনিবার রাত ১১টার পরে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠক শুরু হয় কুস্তিগিরদের। বজরং, সাক্ষী-সহ চার জন কুস্তিগির শাহের বাসভবনে গিয়েছিলেন। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী তাঁদের পুরো বক্তব্য শুনেছেন। তদন্তের গতি নিয়ে অসন্তোষ জানিয়ে ব্রিজভূষণের বিরুদ্ধে দ্রুত চার্জশিট দেওয়ার দাবি জানিয়েছেন সাক্ষীরা। কুস্তিগিরদের আশ্বস্ত করে শাহ বলেছেন, ‘‘আইন আইনের পথে চলবে।’’ এর আগে কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী অনুরাগ ঠাকুর আশ্বাস দিয়ে বজরং, সাক্ষীদের বলেছিলেন, ‘‘সব অভিযোগের তদন্ত স্বচ্ছতার সঙ্গে হবে।’’ যদিও এ নিয়ে সংবাদমাধ্যমের সামনে কোনওভাবেই মুখ খুলতে চাননি বৈঠকে থাকা কুস্তিগিররা। 

কী বলছে দিল্লি পুলিশ

উল্লেখ্য, কুস্তি ফেডারেশনের প্রধান ব্রিজভূষণের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ এনেছেন বজরং, সাক্ষীরা। যদিও তাঁর বিরুদ্ধে তোলা সমস্ত অভিযোগই খারিজ করেছেন ব্রিজভূষণ। এনিয়ে অভিযোগ দায়ের করা হয় দিল্লি পুলিশে। যদিও দিল্লি পুলিশ জানায়, গ্রেফতার করার মতো অপরাধ করেননি ব্রিজভূষণ। যে ধারা দেওয়া হয়েছে, তাতে সাত বছরেরও কম সাজা হওয়ার কথা, যদি তা প্রমাণ হয়। অন্যদিকে তথ্যপ্রমাণ লোপাট অথবা সাক্ষীদের ভয় দেখানোর মতো কোনও কাজও করেননি ব্রিজভূষণ।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

Amit Shah

bangla news

Bengali news

Delhi Police

indian wrestler


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর