img

Follow us on

Thursday, Mar 28, 2024

National Flag: জম্মু কাশ্মীরের ডোডায় ১০০ ফুট উঁচু জাতীয় পতাকা উত্তোলন করল সেনা

মেজর জেনারেল অজয় কুমার জম্মু কাশ্মীরের  ডোডা স্পোর্টস স্টেডিয়ামে এদিন ১০০ ফুট উঁচু জাতীয় পতাকা উত্তোলন করেন

img

ডোডা জেলায় ১০০ ফুটের জাতীয় পতাকা

  2023-03-11 14:28:03

মাধ্যম নিউজ ডেস্ক: ভারতীয় সেনা ১০০ ফুট উঁচু জাতীয় পতাকা (National Flag) উত্তোলন করল জম্মু ও কাশ্মীরের ডোডা জেলায়। এর পাশাপাশি দেশের জন্য প্রাণ বলিদানকারী জওয়ানদেরও উদ্দেশেও শ্রদ্ধা জানানো হয়। একদশক আগেও এই অঞ্চল ছিল একেবারে সন্ত্রাসীদের বিচরণক্ষেত্র। তবে এই প্রথম নয়, এর আগেও ১০০ ফুট উঁচু জাতীয় পতাকা (National Flag) বসানো হয়েছিল জম্মু কাশ্মীরের কিশতোয়ার শহরে সেটা গত বছরের জুলাই মাসে।

কে করলেন ১০০ ফুট লম্বা  পতাকা (National Flag) উত্তোলন

সেনাবাহিনীর ডেল্টা ফোর্সের জেনারেল অফিসার কমান্ডিং মেজর জেনারেল অজয় কুমার জম্মু কাশ্মীরের  ডোডা স্পোর্টস স্টেডিয়ামে এদিন ১০০ ফুট লম্বা জাতীয় পতাকা উত্তোলন করেন। অনুষ্ঠানে হাজির ছিলেন ব্রিগেডিয়ার সমীর কে পালান্দে, ডোডা জেলা প্রশাসক বিশেষ পল মহাজন এবং জেলার পুলিশ সুপার আব্দুল কাইয়ুম। স্থানীয় মানুষজনের ব্যাপক উন্মাদনা ছিল এই পতাকা উত্তোলনকে ঘিরে। শহিদ পরিবারের স্ত্রী এবং ছাত্রীদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো।

কী বললেন মেজর জেনারেল অজয় কুমার

মেজর জেনারেল অজয় কুমার তাঁর বক্তব্যে শহিদ জওয়ানদের আত্মীয়দের সম্মান জানান এবং বলেন, ১০০ ফুটের এই জাতীয় পতাকা (National Flag) চেনাব উপত্যকায় অগণিত জওয়ানদের প্রতি শ্রদ্ধার্ঘ্য যাঁরা দেশের অখণ্ডতা এবং সার্বভৌমত্ব রক্ষা করতে প্রাণ দিয়েছেন। তিনি আরও বলেন, সমগ্র ডোডা জেলার বাসিন্দাদের জন্য আজ গর্বের দিন।

কী বললেন বীর শহীদের স্ত্রী

এদিনের অনুষ্ঠানে হাজির ছিলেন শহিদ জওয়ান চুন্নিলালের স্ত্রী চিন্তাদেবী। অশোক চক্র, বীর চক্র প্রাপক চু্ন্নিলাল শহিদ হন ২৪ জুন ২০০৭ সালে। শহিদের স্ত্রী বলেন, আজ গর্বের মুহূর্ত। আমার স্বামী শহিদ হয়েছিলেন দেশের কাজে। অন্যদিকে স্থানীয় কলেজ ছাত্র তাহির ফারুকের মতে, সন্ত্রাসবাদের কারণে একসময় এই এলাকায় জাতীয় পতাকা (National Flag) চোখে পড়ত না, এখন ১০০ ফুটের জাতীয় পতাকা! গর্বের মুহূর্ত।  

 


দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook এবং Twitter পেজ।

Tags:

National Flag


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর