img

Follow us on

Thursday, Apr 25, 2024

Covid19: গত ৬ মাসে সর্বোচ্চ করোনা সংক্রমণ! ২৪ ঘণ্টায় দেশে আক্রান্ত ৩ হাজার ৯৫ জন

রাজধানী দিল্লিতে আক্রান্ত ৩০০

img

প্রতীকী ছবি

  2023-03-31 14:27:43

মাধ্যম নিউজ ডেস্ক: দেশে নতুন করে করোনা (Covid19) আক্রান্ত হলেন ৩ হাজার ৯৫ জন। গত ২৪ ঘণ্টায় এই সংক্রমণের ফলে এই মুহূর্তে দেশে অ্যাক্টিভ কেসের সংখ্যা ১৫ হাজার পেরিয়েছে বলেই জানা যাচ্ছে। গত ৬ মাসে এটাই সর্বোচ্চ বলে জানা যাচ্ছে। শুক্রবার কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের তরফ থেকে এই পরিসংখ্যান মিলেছে। দৈনিক পজিটিভিটি রেট ২.৬১ শতাংশ, সাপ্তাহিক পজিটিভিটি রেড ১.৯১ শতাংশ। অ্যাক্টিভ কেসের সংখ্যা ১৫ হাজার ২০৮। গত ২৪ ঘণ্টায় করোনামুক্ত (Covid19) হয়েছেন ১ হাজার ৩৯০ জন। সুস্থতার হার ৯৮.৭৮ শতাংশ। এই নিয়ে পর পর দু’দিন করোনা আক্রান্তের সংখ্যা ৩ হাজার পার করল।

রাজধানী দিল্লিতে আক্রান্ত ৩০০

দিল্লি, কেরল, হিমাচল, হরিয়ানা, মহারাষ্ট্র, গুজরাট, কর্নাটক, তামিলনাড়ুতে বিশেষ নজরে সংক্রমণের রেখচিত্র। জানা গিয়েছে, বুধবার দিল্লিতে দৈনিক আক্রান্তের সংখ্যা ছিল ৩০০। এই সংখ্যা বৃহস্পতিবার আরও বেড়েছে। ২৪ ঘণ্টায় কোভিডে (Covid19) আক্রান্ত হয়ে দিল্লির দু’জন বাসিন্দার মৃত্যুও হয়েছে। এই পরিস্থিতিতে বৃহস্পতিবারই স্বাস্থ্য আধিকারিকদের সঙ্গে বৈঠকে বসেছিলেন দিল্লির স্বাস্থ্যমন্ত্রী সৌরভ ভরদ্বাজ। বৈঠক শেষে তিনি জানান যে, যাঁদের করোনার উপসর্গ রয়েছে, তাঁদের মাস্ক ব্যবহার করতে হবে। এই নিয়ে নির্দেশিকাও জারি করা হয়। শুক্রবার কোভিড পরিস্থিতি পর্যালোচনা করতে জরুরি বৈঠকে বসতে চলেছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীওয়াল। দিল্লির স্বাস্থ্যমন্ত্রী অবশ্য জানিয়েছেন, এখনই এই বিষয়ে উদ্বেগের কোনও কারণ নেই। তার কারণ হিসাবে তিনি জানান, দিল্লিতে নতুন করে কোভিডের কোনও রূপ আর উপরূপের সন্ধান মেলেনি। মূলত কোভিডের পুরনো রূপ এক্সবিবি এবং সেটার উপরূপ ১.১৬-এর জন্য সংক্রমণের হার ঊর্ধ্বমুখী।

কোভিডের সঙ্গে দেশে বাড়ছে ইনফ্লুয়েঞ্জাও

কোভিডের সঙ্গে দেশে বাড়ছে ইনফ্লুয়েঞ্জাও। সর্দি, কাশি, জ্বর ঘরে ঘরে। শিশু থেকে বয়স্ক সকলেই কাবু। সবথেকে বড় বিষয় হল, কোভিডের সঙ্গে এই ইনফ্লুয়েজ্ঞার উপসর্গের যেহেতু খুবই মিল, ফলে বাড়ছে বিড়ম্বনা। বিশেষজ্ঞদের মত, একটা বড় অংশের মানুষ ভুগছেন করোনার উপসর্গে। কারও কারও রিপোর্ট পজিটিভও আসছে। তবে এতে ভয় পাওয়ার মতো কিছু নেই বলেই আশ্বস্ত করেছেন তাঁরা। বরং সতর্ক থাকতে বলা হয়েছে। বলা হয়েছে, ভিড়ে গেলে মাস্ক ব্যবহার করতে।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

covid19


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর