img

Follow us on

Thursday, Apr 18, 2024

Election Commission: প্রতিটি ভোটেই আমাদের অগ্নিপরীক্ষা দিতে হয়, বললেন মুখ্য নির্বাচন কমিশনার

মুখ্য নির্বাচন কমিশনার বর্তমানে রয়েছেন কর্ণাটকে

img

মুখ্য নির্বাচন কমিশনার রাজীব কুমার

  2023-03-13 08:43:54

মাধ্যম নিউজ ডেস্ক: প্রতিটি নির্বাচনেই আমাদের অগ্নিপরীক্ষা দিতে হয়, একথা বললেন ভারতের মুখ্য নির্বাচন কমিশনার রাজীব কুমার। বছরের পর বছর ধরে সফলভাবে নির্বাচন সম্পন্ন করার পরও প্রতিবার বিশ্বাসযোগ্যতার পরীক্ষা দিতে হয় কমিশনকে (Election Commission)।সদ্যই মিটেছে ত্রিপুরা, মেঘালয় এবং নাগাল্যান্ডের ভোটপর্ব।

মুখ্য নির্বাচন কমিশনার এই মুহুর্তে রয়েছেন কর্নাটকে

মুখ্য নির্বাচন কমিশনার বর্তমানে রয়েছেন কর্ণাটকে। তিনি সেখানে তিনদিনের সফরে গিয়েছেন তাঁর টিমের সঙ্গে। কর্ণাটকে আসন্ন সময়ে রয়েছে হাইভোল্টেজ বিধানসভা নির্বাচন রয়েছে। বিজেপি শাসিত এই রাজ্যে এবার নির্বাচনে বিরোধী পক্ষ থেকে একাধিক বার্তা এসেছে। সেই সাপেক্ষে নিরপেক্ষতা ইস্যুতে নির্বাচন কমিশন (Election Commission) নিজের অবস্থান স্পষ্ট করলেন মুখ্য নির্বাচন কমিশন। চলতি বছর আরও অন্তত পাঁচটি রাজ্যে ভোট হওয়ার কথা। এদিন কর্নাটকে তাঁকে প্রশ্ন করা হয়, কর্ণাটকের মানুষ কমিশনের কাছ থেকে কতটা সুষ্ঠু এবং নিরপেক্ষ নির্বাচন প্রত্যাশা করতে পারে? সেই প্রশ্নের জবাবে মুখ্য নির্বাচন কমিশনার বলেন, বছরের পর বছর সফলভাবে নির্বাচন করে আমরা মানুষের বিশ্বাস অর্জন করেছি। অথচ এখনও আমাদের প্রতিটি নির্বাচনে অগ্নিপরীক্ষা দিতে হয়। মুখ্য নির্বাচন কমিশনারের দাবি, কমিশনের নিরপেক্ষতা নিয়ে বারবার প্রশ্ন ওঠা উচিত নয়।

আরও পড়ুন: এবার থেকে সঙ্ঘের শাখা চালাতে পারবেন মহিলারাও! জানুন বিস্তারিত

দেশে এখনও অবধি ৪০০ বিধানসভা নির্বাচন করিয়েছে কমিশন

রাজীব কুমার আরও বলেন, আজকের দিনে প্রতিটা নির্বাচনের ফলাফল মানুষ চোখ বন্ধ করে মেনে নিচ্ছে। মুখ্য নির্বাচন কমিশনার বলছেন, নির্বাচন কমিশন (Election Commission) সফলভাবে ৪০০টি রাজ্যের নির্বাচন করেছে। ১৭টি লোকসভা নির্বাচন করেছে, ১৬টি রাষ্ট্রপতি নির্বাচন করিয়েছে। আজ ভারত যে সামাজিক, সাংস্কৃতিক, রাজনৈতিক এবং ভৌগলিক স্থায়িত্ব অর্জন করেছে, সেটা সম্ভব হয়েছে শুধু ভারতবাসী নির্বাচন প্রক্রিয়ায় ভরসা রাখে বলেই। অথচ তা সত্ত্বেও আমাদের প্রতি নির্বাচনে অগ্নিপরীক্ষা দিতে হয়।

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

 

 

Tags:

Election Commission


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর