img

Follow us on

Saturday, Apr 20, 2024

ED: লালুর ছেলে-মেয়ের বাড়িতে ইডি হানায় উদ্ধার ১.৫ কেজি সোনা! আর কী কী মিলল?

জমির বদলে রেলের চাকরি দুর্নীতি ইস্যুতে রাবড়ি দেবীকেও জেরা করা হয়

img

তেজস্বী যাদব

  2023-03-11 15:56:43

মাধ্যম নিউজ ডেস্ক: এবার ইডির নজরে লালু প্রসাদ যাদবের মেয়ে এবং ছেলে। তাঁদের একাধিক বাড়ি ও সম্পত্তিতে হানা দিল ইডি (ED)। একাধিক জায়গায় একসঙ্গে চলা এই অভিযানে উদ্ধার হয়েছে লাখ লাখ নগদ টাকা এবং কেজি কেজি সোনা। জানা গিয়েছে, লালুর তিন মেয়ে রাগিনি, চন্দা এবং হেমার বাড়িতে গতকাল হঠাৎই হানা দেয় এনফোর্সমেন্ট ডিরেক্টোরেটের কর্তারা। পাশাপাশি বিহারের উপমুখ্যমন্ত্রী তেজস্বী যাদবের বাড়িতেও হানা দেন ইডির (ED) তদন্তকারীরা। তাছাড়া লালু ঘনিষ্ঠ আরজেডির প্রাক্তন আবু দোজানার বাড়িতেও হানা দেয় ইডি (ED)।

কী বলল ইডি (ED) 

ইডির তরফে জানানো হয়েছে, দিল্লি, রাঁচি, মুম্বই, পটনা সহ মোট ২৪টি স্থানে এই অভিযান চালানো হয়। এই অভিযানে মোট ৭০ লক্ষ টাকা নগদ উদ্ধার হয়েছে। তাছাড়া ৯০০ মার্কিন ডলারও উদ্ধার হয়েছে। তাছাড়া দেড় কেজি সোনার গয়না এবং ৫৪০ গ্রাম সোনার কয়েন উদ্ধার হয়েছে। জমির বদলে রেলের চাকরি কেলেঙ্কারির যোগেই এই অভিযান চালানো হয় বলে জানা গিয়েছে। এদিকে সমাজবাদী পার্টির নেতা জিতেন্দ্র যাদবের বাড়িতেও হানা দেয় ইডি। উল্লেখ্য, জিতেন্দ্র লালু কন্যা রাগিনির স্বামী।

জমির বদলে রেলের চাকরি দুর্নীতি ইস্যুতে রাবড়ি দেবীকেও জেরা করা হয়


এদিকে জমির বদলে রেলের চাকরি মামলায় হোলির আগে পরপর দু'দিন আরজেডি প্রধান লালু প্রসাদ এবং তাঁর স্ত্রী তথা বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী রাবড়ি দেবীকে তাঁদের বাড়িতে গিয়ে জেরা করেন কেন্দ্রীয় সংস্থার আধিকারিকরা। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার অভিযোগ, লালু প্রসাদ যাদব যখন ২০০৪ থেকে ২০০৯ সাল পর্যন্ত কেন্দ্রীয় রেলমন্ত্রী ছিলেন, তখন জমির বিনিময়ে গ্রুপ-ডি পদের ‘সাবস্টিটিউট’ হিসাবে বেশ কয়েকজনকে নিয়োগ করা হয়েছিল। পরে তাঁদের চাকরি স্থায়ী করা হয়। এর প্রেক্ষিতে সম্প্রতি সিবিআই-এর তরফে নয়া মামলা করা হয়েছে লালু, রাবড়ি দেবী, লালুর দুই কন্যা এবং আরও ১২ জনের নামে।

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

ED

bihar

Lalu Yadav


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর