img

Follow us on

Tuesday, Apr 23, 2024

Covid-19: ফের বাড়ছে করোনা সংক্রমণ! ছয় রাজ্যকে চিঠি দিল স্বাস্থ্যমন্ত্রক

সাড়ে চার মাস পর আবার দেশে একদিনে করোনা রোগীর সংখ্যা ৭০০ ছাড়িয়েছে।

img

ফের কোভিড আতঙ্ক।

  2023-03-17 09:38:42

মাধ্যম নিউজ ডেস্ক: ফের বাড়ছে করোনা (Covid 19) সংক্রমণ! দেশের ছয় রাজ্যে চিঠি পাঠিয়ে সতর্কতা জারি করল কেন্দ্র। এই ছ’টি রাজ্যে করোনার সংক্রমণ উল্লেখযোগ্য ভাবে বৃদ্ধি পাওয়ার কারণেই সঠিক ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়ে কেন্দ্রের তরফে এই চিঠি পাঠানো হয়েছে। ছয় রাজ্য হল মহারাষ্ট্র, গুজরাট, তেলেঙ্গনা, তামিলনাড়ু, কেরালা এবং কর্নাটক। 

প্রয়োজনীয় পদক্ষেপ করার নির্দেশ

সাড়ে চার মাস পর আবার দেশে  একদিনে করোনা রোগীর সংখ্যা ৭০০ ছাড়িয়েছে। পরিস্থিতি মোকাবিলায় আগাম সতর্কতা জারি করল কেন্দ্র। করোনা সংক্রমণ বৃদ্ধি পেতে শুরু করেছে, এরকম ৬টি রাজ্যকে চিঠি দিয়েছেন কেন্দ্রীয় স্বাস্থ্য সচিব রাজেশ ভূষণ (Rajesh Bhushan)। মূলত সংক্রমণ ঠেকাতে বিশেষ পদক্ষেপ করা এবং করোনা রোগীর চিকিৎসার জন্য় হাসপাতালগুলিতে পর্যাপ্ত ব্যবস্থাপনা করার পরামর্শ দেওয়া হয়েছে চিঠিতে। স্বাস্থ্য মন্ত্রক সূত্রে খবর, বৃহস্পতিবার সকালের রিপোর্ট অনুযায়ী, দেশে করোনা রোগীর সংখ্যা ৭০০ ছাড়িয়েছে।  এর আগে গত বছরের ১২ নভেম্বর দেশে করোনা রোগীর সংখ্যা উঠেছিল ৭৩৪। 

আরও পড়ুন: মোদি জমানায় ভারতীয়দের মাথা পিছু আয় বেড়ে দ্বিগুণ হয়েছে, বলছে রিপোর্ট

চিঠিতে বলা হয়েছে, ‘‘এমন কিছু রাজ্য রয়েছে যেখানে করোনার সংক্রমণ বৃদ্ধি পাওয়ার ইঙ্গিত মিলেছে। সংক্রমণ প্রতিরোধ করার জন্য এবং ভাইরাসের বিরুদ্ধে লড়াই করতে প্রয়োজনীয় পন্থা অবলম্বন করতে হবে। ভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে এখনও পর্যন্ত যা লাভ হয়েছে তা নজরে রেখেই এই ব্যবস্থা গ্রহণ করতে হবে।’’চিঠিতে আরও বলা হয়েছে, ‘‘রাজ্যগুলিকে অবশ্যই কঠোর নজরদারি চালাতে হবে এবং যে কোনও ভাবে ভাইরাসের বিস্তারকে রোধ করতে হবে। প্রয়োজনে অনেক আগে থেকে পদক্ষেপ করতে হবে।’’উল্লেখ্য, স্বাস্থ্য মন্ত্রকের রিপোর্ট অনুযায়ী, বর্তমানে দেশে করোনা সংক্রমণের হার ০.০১ শতাংশ এবং করোনা থেকে সুস্থ হয়ে ওঠার হার ৯৮.৮০ শতাংশ। এখনও পর্যন্ত ৪,৪১,৫৭,২৯৭ জন মানুষ করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন।

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

 

Tags:

Covid-19

Central Government

COVID Rules

COVID Cases


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর