img

Follow us on

Friday, Apr 19, 2024

Pakistani Drone: ফের পাঞ্জাব সীমান্তে মাদক-সহ পাকিস্তানি ড্রোনকে গুলি করে নামাল বিএসএফ

BSF: পাকিস্তানি ড্রোন থেকে প্রায় কোটি টাকা মূল্যের মাদক উদ্ধার!

img

নামানো হল পাক ড্রোন।

  2023-05-28 18:06:51

মাধ্যম নিউজ ডেস্ক: প্রচুর মাদক-সহ পাকিস্তানি ড্রোনকে (Pakistani Drone) গুলি করে নামাল বিএসএফ (BSF)। শনিবার রাত সাড়ে নটা নাগাদ পাঞ্জাবের অমৃতসরে ভারত-পাকিস্তান আন্তর্জাতিক সীমান্তের কাছে ঘটনাটি ঘটে। প্রাথমিকভাবে জানা গিয়েছে, হেরোইন উদ্ধার হয়েছে ওই ড্রোন থেকে। অমৃতসরের খুর্দ জেলার ধনোয়ে গ্রামের কাছে মোতায়েন বিএসএফ কর্মীরা সন্দেহজনক ওই ড্রোনটিকে গুলি করে নামায়। একজনকে গ্রেফতার করা হয়েছে।

মাদক ভর্তি ড্রোন

দেশের বিভিন্ন সীমান্ত দিয়ে মাদক এ দেশের পাচারের চেষ্টা চলে। কিন্তু সীমান্ত প্রহরার দায়িত্বে থাকা বর্ডার সিকিউরিটি ফোর্স (বিএসএফ)-এর তৎপরতায় প্রায়শই তা ভেস্তে যায়। বাংলার সীমান্তের পাশাপাশি মাদক পাচারের জন্য পাঞ্জাব সীমান্ত ব্যবহার করে পাচারকারীরা। পঞ্জাব সীমান্তকে ব্যবহার করে পাকিস্তান থেকে মাদক পাচারের চেষ্টা চলে ভারতে। এই ড্রোন নামানো নিয়ে পাঞ্জাব বিএসএফ-এর ট্যুইটার হ্যান্ডলে লেখা হয়েছে, “গত কয়েকদিনে বেশ কিছু ড্রোন (Pakistani Drone) গুলি করে নামালো বিএসএফ। শনিবার একটি ড্রোন পাকিস্তান থেকে সীমান্ত পেরিয়ে ভারতীয় আকাশসীমায় ঢুকে পড়ে। বিএসএফের সতর্ক জওয়ানরা গুলি করে ওই ড্রোন নামিয়েছে। ড্রোনের মধ্যে থেকে নিষিদ্ধ মাদক উদ্ধার হয়েছে।” এই ঘটনার ছবি ভিডিয়োও পোস্ট করা হয়েছে বিএসএফের ট্যুইটার হ্যান্ডলে।

উড়তা পাঞ্জাব নামের এক বলিউড ছবিতে পাঞ্জাব সীমান্ত ব্যবহার করে মাদক পাচারের বিষয়টি উঠে এসেছিল। গত কয়েকদিনে পাঞ্জাব সীমান্ত দিয়ে মাদক পাচারের চেষ্টা ব্যর্থ করেছে বিএসএফ। বারবার সীমান্ত পেরিয়ে ড্রোন চলে এসেছে। তবে প্রত্যেকবারেই সফলভাবে ড্রোনগুলি নামিয়ে ফেলতে পেরেছে বিএসএফ।

আরও পড়ুন: ৬ বছরে বিশ্বের তৃতীয় বৃহত্তম অর্থনীতির দেশ হতে চলেছে ভারত! দাবি অশ্বিনী বৈষ্ণবের

বিএসএফ জানিয়েছে, ধনোয়ে গ্রামের কাছে মোতায়েন করা সৈন্যরা তিন ব্যক্তিকে গ্রামের দিকে ছুটে আসতে দেখেছে। তখনই তাদের পিছু নেওয়া হয়। তাদের কাছ থেকে প্রায় কোটি টাকা মূল্যের সাড়ে তিন কেজি মাদক উদ্ধার করা হয়েছে।  একটি ব্যাগ সহ একজন সন্দেহভাজনকে গ্রেফতার করা হয়েছে।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

BSF

Pak drone

BSF shoots down Pakistani drone

Pak Drone carrying narcotics

Amritsar border


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর