img

Follow us on

Friday, Mar 29, 2024

Accident: ধানবাদ ডিভিশনে রেলের ওভারহেড তারে ঝলসে মৃত্যু ৬ জনের!

বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু। কীভাবে ঘটল দুর্ঘটনা?

img

প্রতীকী ছবি

  2023-05-29 16:38:00

মাধ্যম নিউজ ডেস্ক: রেলের ওভারহেড তারে কাজ করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু হল ৬ জনের (Accident)। ঘটনাটি ঘটেছে সোমবার, ধানবাদ ডিভিশনের নিচিতপুর রেল গেটের কাছে। হাওড়া-নয়াদিল্লি রুটের ধানবাদ এবং গোমোর মাঝামাঝি জায়গা হল নিচিতপুর গেট। এই ঘটনার জেরে হাওড়া-নয়াদিল্লি রুটে ট্রেন পরিষেবা বন্ধ হয়ে যায়। জানা গেছে, এদিন ২৫ হাজার ভোল্টের বিদ্যুতের তারে সকাল থেকেই কাজ চলছিল। বিদ্যুৎ কর্মীরা এই কাজ করছিলেন। সেই সময় ওভারহেডে কাজ করতে গিয়ে দুর্ঘটনাবশত (Accident) হাই ভোল্টেজ বিদ্যুতের তারের সংস্পর্শে চলে আসেন ওই বিদ্যুৎ কর্মীরা। সঙ্গে সঙ্গে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ঘটনাস্থলে মারা যান ৬ জন। রেল সূত্রে খবর, এই ঘটনায় আহত হয়েছেন আরও বেশ কয়েকজন। এর জেরে শুধুমাত্র হাওড়া-নয়াদিল্লি রুটের রেল পরিষেবাই বন্ধ রাখা হয়নি, বিভিন্ন লোকাল ট্রেনও বন্ধ রয়েছে বলে জানা যাচ্ছে।

মৃতদের পরিচয়

জানা গেছে, সোমবার দুপুর সাড়ে ১১ টা নাগাদ এই দুর্ঘটনা ঘটেছে। স্থানীয় প্রত্যক্ষদর্শীরা জানান, এদিন পোল লাগানোর কাজ করছিলেন বিদ্যুৎ কর্মীরা। তখনই ২৫ হাজার ভোল্টের তারের সংস্পর্শে চলে আসেন (Accident) তাঁরা এবং ৬ জনের তৎক্ষণাৎ মৃত্যু ঘটে। নিহতরা হলেন সঞ্জয় ভুঁইয়া, গোবিন্দ সিং, সুরেশ মিস্ত্রি, শ্যাম সিং। অন্য দুজনের পরিচয় এখনও পর্যন্ত পাওয়া যায়নি।

কী বলছে রেল?

ধানবাদ রেলওয়ে ডিভিশনের এক আধিকারিক বলেন, ‘‘ওভারহেড তারে কাজ চলাকালীন এই দুর্ঘটনা (Accident) ঘটেছে এবং তাতে ৬ জনের মৃত্যু হয়েছে। ঘটনার তদন্ত শুরু হয়েছে।’’ ওই আধিকারিক আরও জানান, এই তদন্ত তিন ভাবে হচ্ছে। পুলিশ তদন্ত করছে, আরপিএফ তদন্ত করছে এবং বিভাগীয় তদন্তও চলছে। আহতদের চিকিৎসার জন্য ধানবাদ ডিভিশনের উচ্চপদস্থ আধিকারিক এবং রেলের চিকিৎসকরা ঘটনাস্থলে পৌঁছেছেন। শেষ খবর পাওয়া পর্যন্ত ধানবাদ থেকে মেডিক্যাল ভ্যানও নিয়ে আসা হয়েছে।

আরও পড়ুন: বাংলার তৃতীয়! গুয়াহাটি-নিউ জলপাইগুড়ি বন্দে ভারতের সূচনা মোদির

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

Accident

bangla news

Bengali news

Indian Railways

Dhanbad


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর