img

Follow us on

Thursday, Apr 25, 2024

Gufi Paintal Death: প্রয়াত মহাভারত-এর ‘শকুনি মামা’ অভিনেতা গুফি পেন্টাল

Mahabharata Shakuni Mama: মহাভারত সিরিয়ালে ‘শকুনি মামা’র চরিত্রে অভিনয় করে দেশে বিপুল জনপ্রিয়তা পান তিনি...

img

গুফি পেন্টাল (ফাইল)

  2023-06-05 17:09:47

মাধ্যম নিউজ ডেস্ক: প্রয়াত হলেন ‘মহাভারত’ সিররিয়ালের শকুনি মামার চরিত্রে অভিনয় করা প্রবীণ অভিনেতা গুফি পেন্টাল (Gufi Paintal Death)। আজ সকালে ৯টা নাগাদ শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৮ বছর।

হাসপাতালে চলছিল চিকিৎসা

বেশ কিছু দিন ধরেই অসুস্থ ছিলেন গুফি পেন্টাল (Gufi Paintal Death)। কিডনি এবং হার্টের সমস্যা নিয়ে মুম্বইয়ের একটি হাসপাতালে ভর্তি ছিলেন। ৩১ মে তাঁর শারীরিক অবস্থার অবনতি ঘটে। সেখানেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। অভিনেতার ছেলে হ্যারি পেন্টাল তাঁর প্রয়াণের খবর জানান। একটি বিবৃতি দিয়ে অভিনেতার ছেলে বলেন, ‘‘অত্যন্ত দুঃখের সঙ্গে জানাচ্ছি, আমার বাবা গুফি পেন্টাল আজ আমাদের ছেড়ে চলে গিয়েছেন। পরিবারের মাঝেই শান্তিপূর্ণ ভাবে মৃত্যু হয় তাঁর।’’

আসল নাম সর্বজিৎ পেন্টাল

১৯৪৪ সালের ৪ অক্টোবর শিখ পরিবারে জন্ম গুফি পেন্টালের (Gufi Paintal Death)। আসল নাম সর্বজিৎ পেন্টাল। তবে, অভিনয় জগতে গুফি নামেই পরিচিত। ইঞ্জিনিয়ারিং ছেড়ে অভিনয়কেই পেশা বানিয়েছিলেন তিনি। টাটা ইঞ্জিনিয়ারিং অ্যান্ড লোকোমোটিভের চাকরিও ছেড়ে দেন কেবল অভিনয়ের টানে!  প্রথম জীবনে পরিচালক ছিলেন। তার পর আশির দশক থেকে অভিনয় শুরু করেন। বেশ কিছু হিন্দি সিরিয়ালে অভিনয় করেন তিনি। 

আরও পড়ুন: ৬০ বছর বয়সে দ্বিতীয় বার সাত পাকে বাঁধা পড়লেন আশিস বিদ্যার্থী

শকুনি-মামা চরিত্রই খ্যাতি আনে

তবে, খ্যাতির শীর্ষে পৌঁছে যান আটের দশকের শেষ দিকে। বি আর চোপড়া পরিচালিত দূরদর্শনের মহাভারত সিরিয়ালে ‘শকুনি মামা’র চরিত্রে অভিনয় করে দেশে বিপুল জনপ্রিয়তা পান গুফি পেন্টাল (Gufi Paintal Death)। এছাড়া, ধর্মেন্দ্র-হেমা মালিনী অভিনীত ‘দিল্লগি’-ছবিতে পার্শ্বচরিত্রে নজর কেড়েছিলেন। তাঁর অন্যান্য কাজের মধ্যে 'রফু চক্কর', 'দেশ পরদেশ', 'দিললগি', 'ময়দান এ জঙ্গ', 'দাওয়া' অত্যন্ত জনপ্রিয়। ‘সুহাগ’ এবং ‘সম্রাট অ্যান্ড কোং’-র মতো ছবিতেও অভিনয় করেছেন গুফি। মাঝে মহাভারত-এ তাঁর সহ-অভিনেতা পঙ্কজ ধীর ২০১০ সালে মুম্বইয়ে অভিনয় অ্যাক্টিং অ্যাকাডেমি নামে একটি অভিনয় প্রশিক্ষণ কেন্দ্র খোলেন। বেশ কয়েক বছর সেখানে ফ্যাকালটির দায়িত্বও সামলান।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitterএবং Google News পেজ।

Tags:

Madhyom

Bollywood news

Entertainment news

bangla news

news in bengali

actor gufi paintal demise

veteran actor gufi paintal death

mahabharata shakuni mama

shakuni mama gufi paintal


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর