img

Follow us on

Friday, Mar 29, 2024

Drishyam In Korean: ‘দৃশ্যম’ তৈরি হচ্ছে কোরিয়ান ভাষায়! অভিনয়ে অস্কারজয়ী ‘প্যারাসাইট’-এর নায়ক 

South Korea: দক্ষিণ কোরিয়া ও ভারতীয় সংস্থা যৌথভাবে প্রযোজনা করবে এই ছবি  

img

‘দৃশ্যম’ তৈরি হচ্ছে কোরিয়ান ভাষায়

  2023-05-22 14:55:59

মাধ্যম নিউজ ডেস্ক: ২০১৩ সালে মুক্তি পেয়েছিল মালয়ালম ছবি ‘দৃশ্যম’। পরবর্তীতে তা হিন্দি-সহ দেশের বহু আঞ্চলিক ভাষায় রিমেক হয়। এবার দেশের সীমানা ছাড়িয়ে ‘দৃশ্যম’ এর রিমেক হতে চলেছে কোরিয়ান ভাষায় (Drishyam In Korean)। জানা গিয়েছে, অস্কারজয়ী কোরিয়ান ছবি ‘প্যারাসাইট’(২০১৯)-এর অভিনেতা সং ক্যাং হো অভিনয় করবেন এই নতুন ‘দৃশ্যম’-এ। প্রসঙ্গত, প্রথম কোনও ভারতীয় ছবির রিমেক কোরিয়ান ভাষায় হতে চলেছে। যা ভারতীয় চলচ্চিত্র জগতে এক বড়ো পাওনা বলেই মনে করছে ওয়াকিবহাল মহল।

দক্ষিণ কোরিয়া ও ভারতীয় সংস্থা যৌথভাবে প্রযোজনা করবে এই ছবি  

‘দৃশ্যম’ যে কোরিয়ান ভাষায় রিমেক হতে চলেছে তা কান চলচ্চিত্র উৎসবেই প্রথম জানা যায়। প্রসঙ্গত, কুমার মঙ্গত পাঠকের প্যানোরমা স্টুডিয়োতেই এই ছবির হিন্দি রিমেক হয়েছিল। সেই একই প্রযোজনা সংস্থা এবার যুক্ত থাকবে ছবির কোরিয়ান রিমেকেও। দক্ষিণ কোরিয়ার অ্যান্থোলজি স্টুডিয়োর সঙ্গে ইতিমধ্যে চুক্তিও হয়েছে। ভারত এবং দক্ষিণ কোরিয়ার স্টুডিয়োও প্রথম বার কোনও ছবি এভাবে রিমেক হতে যাচ্ছে। যৌথ ভাবেই ছবিটির প্রযোজনা করবে তারা।

কবে থেকে শুরু হবে ছবির কাজ

শোনা যাচ্ছে, ‘দৃশ্যম’-এর কোরিয়ান রিমেকের (Drishyam In Korean) কাজ শুরু হবে পরের বছর। ছবির অন্যান্য আনুষাঙ্গিক কাজ অবশ্য চলতি বছর থেকেই শুরু হয়ে গিয়েছে। ‘দৃশ্যম’-এর প্রযোজক কুমার মঙ্গত পাঠক বললেন, “ভাবতেই পারা যাচ্ছে না আমাদের ‘দৃশ্যম’ কোরিয়ান ভাষায় তৈরি হবে। কোনও হিন্দি সিনেমার ক্ষেত্রে এমনটা এই প্রথম ঘটছে! এটা শুধু আমাদের সিনেমার প্রচার নয়, হিন্দি সিনেমাকে বিশ্বের মানচিত্রে জায়গা করে দেবে। এতগুলো বছর কোরিয়ান সিনেমা দেখে মুগ্ধ হলাম, শিখলাম। এখন দেখি তাঁরাও আমাদের সিনেমায় কিছু খুঁজে পেয়েছেন!” অন্য দিকে, দক্ষিণ কোরিয়ায় অ্যান্থোলজি স্টুডিয়োর কর্ণধারের মতে, “এমন এক বিপুল সফল হিন্দি ছবিকে কোরিয়ান ধাঁচে নতুন করে বানানোর সুযোগ পেয়ে আমরা রোমাঞ্চিত। কাজের ক্ষেত্রেও ভারত আর কোরিয়ার মধ্যে এ ধরনের যৌথ প্রযোজনা এই প্রথম।’’

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

South Korea

Bengali news

Drishyam In Korean


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর