img

Follow us on

Thursday, Apr 25, 2024

WBJEE 2023 Result: প্রকাশিত রাজ্য জয়েন্টের ফলাফল, কে হলেন প্রথম? দেখুন মেধা তালিকা

WBJEE: রাজ্য জয়েন্টের ফলাফলে দেখা যাচ্ছে সিবিএসই বোর্ডের জয়জয়কার

img

প্রতীকী ছবি

  2023-05-26 16:05:38

মাধ্যম নিউজ ডেস্ক: প্রকাশিত হল রাজ্য জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষার ফল। আনুষ্ঠানিকভাবে দুপুর ২:৩০ নাগাদ সাংবাদিক সম্মেলন করে এই ফল প্রকাশ করল জয়েন্ট এন্ট্রান্স বোর্ড। এদিন  জয়েন্টের 'র‍্যাঙ্ক' প্রকাশ করল বোর্ড। ২০২৩ সালে জয়েন্টে প্রথম হয়েছেন মহম্মদ সাহিল আফতার। তিনি ডিপিএস রুবি পার্কের ছাত্র। দ্বিতীয় হয়েছেন ওই স্কুলেরই সোহম দাস। তবে দুজনেই পশ্চিমবঙ্গ বোর্ডের ছাত্র নন। তাঁরা সিবিএসই বোর্ডে পড়াশোনা করতেন। বিকাল ৪টে থেকে পশ্চিমবঙ্গ জয়েন্ট এন্ট্রাস বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট www.wbjeeb.nic.in এবং www.wbjeeb.in থেকে পরীক্ষার্থীরা নিজেদের 'র‍্যাঙ্ক কার্ড' ডাউনলোড করতে পারবেন। অ্যাপ্লিকেশন নম্বর এবং অন্যান্য তথ্য দিয়ে এই login করতে হবে বলে জানিয়েছে জয়েন্ট এন্ট্রাস বোর্ড। রেজাল্টের ভিত্তিতে এই পড়ুয়ারা ইঞ্জিনিয়ারিং -এর স্নাতক স্তরে ভর্তি হতে পারবেন।

মেধা তালিকা

তৃতীয় স্থানাধিকারী সারা মুখোপাধ্যায় বাঁকুড়া বঙ্গ বিদ্যালয়ের পড়ুয়া। সারা অবশ্য উচ্চ মাধ্যমিক বোর্ডের ছাত্রী। চতুর্থ হয়েছেন সৌহার্দ্য দণ্ডপত। তিনি মেদিনীপুর কলেজিয়েট স্কুলের ছাত্র। পঞ্চম স্থানাধিকারী অয়ন গোস্বামী সিবিএসই বোর্ডের ছাত্র, বিদ্যালয়ের নাম দুর্গাপুর হেমশীলা মডেল স্কুল। ষষ্ঠ হয়েছেন অরিত্র অম্বুধ দত্ত। সোদপুরের নারায়ণা স্কুলের। সেও সিবিএসই বোর্ডের ছাত্র। সপ্তম হয়েছেন পিন্টন সাহা। রাজস্থানের মা ভারতী স্কুলের ছাত্র। অষ্টম স্থানাধিকারী সাগ্নিক নন্দী, বাঁকুড়া জেলা স্কুলের ছাত্র। উচ্চ মাধ্যমিক বোর্ডের। নবম হয়েছেন রক্তিম কুণ্ডু। রাজস্থানের দিশা দেলভি পাবলিক স্কুলের ছাত্র তিনি। জয়েন্টে দশম শ্রীরাজ চন্দ্র, কাটোয়ায় হোলি এঞ্জেল স্কুলের ছাত্র। আইএসসি বোর্ডের।

চলতি বছরে ৩০ এপ্রিল হয়েছিল জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষা 

চলতি বছর ৩০ এপ্রিল জয়েন্ট এন্ট্রাস পরীক্ষা (WBJEE) হয়েছিল। বোর্ড সূত্রে জানা গেছে, এবার ১.২৪ লাখের বেশি পরীক্ষার্থী রাজ্য জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষার জন্য নাম নথিভুক্ত করেছিলেন। মোট ৩০৬টি কেন্দ্রে পরীক্ষা হয়েছিল। সেগুলির মধ্যে ৩০৩ টি কেন্দ্র ছিল পশ্চিমবঙ্গে। বাকি দুটি ছিল অসম এবং ত্রিপুরায়। প্রথম পত্র (অঙ্ক) এবং দ্বিতীয় পত্রের (ফিজিক্স এবং কেমিস্ট্রি) পরীক্ষা হয়েছিল। প্রথম পত্রে মোট ৭৫টি প্রশ্ন ছিল। যে পরীক্ষা সকাল ১১টা থেকে দুপুর ১ টা পর্যন্ত হয়েছিল। দ্বিতীয় পত্রের পরীক্ষা শুরু হয়েছিল দুপুর ২টো থেকে। শেষ হয়েছিল বিকেল ৪টেয়। দ্বিতীয় পত্রে মোট ৮০টি প্রশ্ন ছিল।

আরও পড়ুন: জুন মাসের 'নেট' পরীক্ষার আবেদন প্রক্রিয়া শুরু! জানুন বিস্তারিত

কীভাবে  'র‍্যাঙ্ক কার্ড' ডাউনলোড করতে পারবেন?

১) প্রথমে যেতে হবে পশ্চিমবঙ্গ জয়েন্ট এন্ট্রান্স বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট www.wbjeeb.nic.in এবং www.wbjeeb.in-তে।

২) হোমপেজে ‘WBJEE’ ট্যাবে ক্লিক করতে হবে।

৩) নতুন পেজ খুললে, সেখানে আবার ‘WBJEE 2023 Result’-র লিঙ্ক দেখা যাবে। তাতে ক্লিক করতে হবে।

৪) এরপর অ্যাপ্লিকেশন নম্বর ও অন্যান্য তথ্য দিয়ে লগইন করতে হবে। স্ক্রিনে পরীক্ষার্থীর 'র‍্যাঙ্ক কার্ড' দেখা যাবে। তা ডাউনলোড করতে হবে।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

WBJEE 2023 Result

Engineering


আরও খবর


খবরের মুভি